কালিগঞ্জে পুলিশ-জনতার সংঘর্ষ, ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপার, ওসি, ও চেয়ারম্যানের গাড়ী ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: কুমিল্লায় পূজামন্ডপে কুরআন শরীফ অবমাননার ঘটনার জের ধরে সিলেটের জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ভাঙচুর করা হয়েছে ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপার, ওসি ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের নিজস্ব গাড়ী। ঘটনাটি বুধবার রাত সাড়ে ৮টার দিকে কালিগঞ্জ বাজারে ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল ছুড়েছে। সংঘর্ষে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মস্তুফা উদ্দিন ও পুলিশ-জনতাসহ ৩৫/৪০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানাগেছে, ফেসবুকে বুধবার সকাল থেকে কুমিল্লার একটি পূজামন্ডপে কুরআন শরীফ অবমাননার ঘটনা ঘটেছে মর্মে খবর প্রচার হয়। এর প্রতিবাদে সন্ধ্যা পরে মাইকিং করে এশার নামাজের পর বিক্ষুব্ধ জনতা মিছিল বের করে প্রায় ৩ শতাধিক মানুষ। মিছিল শুরু করেই দায়িত্বরত পুলিশের উপর চড়াও হয় মিছিলকারীরা। এরপর মিছিলটি মানিকপুর ইউনিয়ন পরিষদের সামনে গিয়ে ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপার ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের নিজস্ব গাড়ী রাখা দেখতে পেয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে ফেলে। কিন্তু হামলার সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন, ওসি আবুল কাসেম ইউনিয়ন পরিষদের ভিতরে অবস্থান করায় হামলাকারীদের কবল থেকে রক্ষা পান। রাত সাড়ে ১০টায় এ সংবাদ লেখা পর্যন্ত জানাগেছে, কালিগঞ্জ বাজারে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অতিরিক্ত র‌্যাব পুলিশ মোতায়েন করা হচ্ছে। দোকানপাঠ বন্ধ রয়েছে। যেকোন পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন সর্তক অবস্থানে রয়েছে।

জকিগঞ্জ উপজেলা উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী জানিয়েছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে উগ্র গোষ্টি পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। আমরা কোনভাবেই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে দেবো না। এ ঘটনা যারা ঘটিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসন কাজ করছে।

এ প্রসঙ্গে জকিগঞ্জ থানার ওসি আবুল কাসেমের মোবাইল ফোনে বার বার কল করা হলেও তিনি রিসিভ করেননি। তবে ঘটনাস্থলে থাকা জকিগঞ্জ থানার সেকেন্ড অফিসার হাসিবুল বাশার জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়া হয়েছে। পরিস্থিতি অনেকটা থমথমে রয়েছে। পুলিশসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের সঠিক তথ্য এখনো পাওয়া যায়নি। ঘটনাস্থলে অতিরিক্ত র‌্যাব পুলিশ মোতায়েন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর